FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

ডাটা সায়েন্স বিষায়ক ইনোভেশন ফোরামের সেমিনার

ডাটা সায়েন্স বিষায়ক ইনোভেশন ফোরামের সেমিনার১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হল বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে  ‘সেমিনার অন ডাটা সায়েন্স’ শীর্ষক আয়োজন। রাজধানীর সফটওয়্যার টেকনোলজি পার্কে আয়োজিত এ সেমিনারে ডাটা সায়েন্স সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

সেমিনারটির মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো ডাটা সায়েন্স নিয়ে একটি গ্রুপ তৈরি করা হয়। ডাটা সায়েন্স নিয়ে তরুণ প্রজন্মকে আগ্রহী করার লক্ষ্যে দলভিত্তিক আলোচনা, ওয়ার্কশপ, রিসার্চ সহ আরো বিভিন্ন বিষয়কে সামনে রেখে এই গ্রুপ নিয়ে কার্যক্রম পরিচালনা করা হবে। পরবর্তীতে এই গ্রুপকে প্র্যাকটিক্যাল কাজের মাধ্যমে ইন্ডাস্ট্রিতে সফল করার জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে।

সেমিনারটিতে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বিজনেস এক্সিলারেট লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা সাদ্দাম হোসাইন। সেমিনারে ডাটা সায়েন্স নিয়ে নিজেকে কিভাবে উপস্থাপন করা যাবে, স্কিল ডেভলপমেন্ট, ডাটা সায়েন্স নিয়ে দেশে এবং দেশের বাইরে গবেষণা ও ডাটা সায়েন্স ক্যারিয়ার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় আলোচনা করা হয়।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্মের মাঝে ডাটা সায়েন্স নিয়ে অনেক আগ্রহ থাকলেও টেকনিক্যাল বিভিন্ন বিষয়ে না জানার কারণে সঠিকভাবে কাজ করতে পারছে না। ডাটা সায়েন্স নিয়ে সেমিনারের মাধ্যমে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করার জন্য আমাদের এই আয়োজন।

বাংলাদেশ ইনোভেশন ফোরাম আয়োজিত এই সেমিনারে কো-অর্গানাইজার হিসেবে ছিল ই-সফট। এছাড়াও এন্টারপ্রাইজ পার্টনার হিসাবে সহযোগিতায় ছিল লিডসফট, ডাটা সফট, রাইজআপ ল্যাবস, ডিভাইন আইটি।