সর্বশেষ সংবাদ ::
FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ স্নাতক ভর্তির আবেদন শুরু ০৭ সেপ্টেম্বর

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ স্নাতক ভর্তির আবেদন শুরু ০৭ সেপ্টেম্বরকুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম স্নাতক(সম্মান) শ্রেণিতে ভর্তির নিবন্ধন আগামী ০৭ সেপ্টেম্বর, ২০১৭ থেকে ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত (দিন-রাত যেকোন সময়, এমনকি বন্ধের দিনও আবেদন করা যাবে)। উক্ত সময়ের মধ্যে টেলিটক মোবাইল ফোনের মাধ্যামে এসএমএস করে আবেদন করতে পারবেন।

যোগ্যতা: ২০১৬/২০১৭ সালে অনুষ্ঠিত এইচএসসি/আলিম/সমমানের পরীক্ষায় এবং ২০১৪/২০১৫ সালে অনুষ্ঠিত এসএসসি/দাখিল/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা নিম্নবর্ণিত শর্তাবলী পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন।

শর্তাবলী:
A ইউনিট-বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ: বিজ্ঞান শাখা থেকে আগত আবেদনকারীর SSC ও HSC সমমান সর্বমোট জিপিএ (৪র্থ বিষয়সহ) ৬.৫০ থাকতে হবে। A ইউনিট-এর বিষয়সমূহের মধ্যে গণিত, সিএসই, আইসিটি, পদার্থবিজ্ঞান ও পরিসংখ্যান বিভাগে ভর্তির জন্য এইচ.এস.সি পর্যায়ে গণিতে জিপি ৩.০০ থাকতে হবে এবং গণিত, সিএসই ও আইসিটি বিভাগে ভর্তি হতে হলে ভর্তি পরীক্ষায় গণিত অবশ্যই উত্তর দিতে হবে। ফার্মেসীতে ভর্তিচ্ছুদের উচ্চমাধ্যমিক পরীক্ষায় রসায়ন জীববিদ্যায় জিপি ৩.৫০ ও গণিতে জিপি ২.৫০ থাকতে হবে।

B ইউনিট-কলা ও মানবিক, সামাজিক বিজ্ঞান এবং আইন অনুষদ: মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে আগত আবেদনকারীর SSC ও HSC/ সমমান সর্বমোট জিপিএ (৪র্থ বিষয়সহ) ৬.০০ থাকতে হবে। B ইউনিট-এর বিষয়সমূহের মধ্যে ইংরেজিতে ভর্তিচ্ছুদের উচ্চমাধ্যমিক পরীক্ষায় ইংরেজিতে জিপি (A-) এবং অর্থনীতিতে ভর্তিচ্ছুদের উচ্চমাধ্যমিক পর্যায়ে অর্থনীতি, গণিত ও পরিসংখ্যান বিষয়ের যে কোন একটি থাকতে হবে।

C ইউনিট-বিজনেস স্টাডিজ অনুষদ: ব্যবসায় শিক্ষা, বিজ্ঞান ও মানবিক শাখা থেকে আগত আবেদনকারীর SSC ও HSC/ সমমান সর্বমোট জিপিএ (৪র্থ বিষয়সহ) ৬.০০ থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে রেজিস্ট্রার মো. মুজিবুর রহমান মজুমদার বিষয়টি নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার কমিটির সভাপতি ও উপাচর্য বলেল, ৫৫০ টাকা ফি ধরা হয়েছে প্রতিটা বিভাগের জন্য

 

ভর্তির নির্দেশিকা ডাউনলোড করার জন্য ক্লিক করুন

 

Related Article

bilashe