সর্বশেষ সংবাদ ::
FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

তিন জেলায়সরকারি প্রাথমিক প্রধান শিক্ষক পদে পদায়ন

তিন জেলায়সরকারি প্রাথমিক প্রধান শিক্ষক পদে পদায়নচলতি মাসে আরো তিন জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শূন্য পদে সহকারী শিক্ষকদের মধ্য থেকে দায়িত্ব দেওয়া হবে।

এ তিন জেলা হচ্ছে মেহেরপুর, ফরিদপুর ও ঠাকুরগাঁও। জ্যেষ্ঠতার ভিত্তিতে সহকারী শিক্ষকদের এ দায়িত্ব দেওয়া হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

এর আগে প্রথম ধাপে ঢাকা মহানগরের তালিকা পাঠানো হয়। তাদের পদায়নও করা হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, জ্যেষ্ঠ শিক্ষকদের তালিকা প্রণয়নে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে দায়িত্ব দেওয়া হয়েছে। সে তালিকার ভিত্তিতে মন্ত্রণালয় থেকে যোগ্য শিক্ষকদের পদায়নে অনুমোদন দেবে। অধিদপ্তর সেসব শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদায়ন করবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. রমজান আলী বলেন, মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আমরা সারা দেশের জ্যেষ্ঠ সহকারী শিক্ষকদের তালিকা তৈরি করছি। প্রথম ধাপে ঢাকা মহানগরের তালিকা পাঠানো হয়। তাদের পদায়নও করা হয়েছে। দ্বিতীয় ধাপে তিন জেলার তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমোদন এলে শিক্ষকদের পদায়ন দেওয়া হবে। আমাদের কাছে সকল জেলার তালিকা আসছে। পর্যায়ক্রমে জেলা ভিত্তিক জ্যেষ্ঠ শিক্ষকদের তালিকা তথ্য মন্ত্রণালয়ে পাঠানো হবে।

প্রসঙ্গত, গত ২৩ মে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের শূন্য স্থানে জ্যেষ্ঠ সহকারী শিক্ষকদের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেন।