সর্বশেষ সংবাদ ::
FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

শিক্ষা ও অধ্যবসায় হল জ্ঞান অর্জনে মূলমন্ত্র

শিক্ষা ও অধ্যবসায় হল জ্ঞান অর্জনে মূলমন্ত্রজ্ঞান অর্জনের জন্য শিক্ষা ও অধ্যবসায়ের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ।

শনিবার ইউনিভার্সিটি মিলনায়তনে নবাগত ছাত্রছাত্রীদের এক পরিচিতি সভার আয়োজন করা হয়। সেখানে তিনি নবীনদের উদ্দেশে এ কথা বলেন।

তিনি বাংলাদেশ ইউনিভার্সিটিতে শিক্ষার জন্য নেওয়া বিভিন্ন সুযোগ-সুবিধার প্রশংসা করে তা কাজে লাগানোর জন্য নবাগত ছাত্রছাত্রীদের প্রতি আহ্বান জানান।

প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ বলেন, এদেশের ছাত্রছাত্রীদের উচ্চতর ডিগ্রি নেওয়ার জন্য বিদেশ যাওয়ার প্রয়োজন আছে, কিন্তু উচ্চশিক্ষায় নয়। তিনি আরো বলেন, বাংলাদেশ ইউনিভার্সিটি মানসম্পন্ন শিক্ষায় বিশ্বাসী। যে শিক্ষার মাধ্যমে তাদের উজ্জ্বল ভবিষ্যৎ জীবন গড়তে সক্ষম হয়, সে উদ্দেশ্যেই বাংলাদেশ ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করা হয়েছে।

বাংলাদেশ ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ কামরুল হাসানসহ অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. মো. ইমামউদ্দিন, আর্টস, স্যোশাল সায়েন্স অ্যান্ড ল অনুষদের ডিন প্রফেসর মোস্তফা কামালউদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মদ খান (অব.)। এছাড়াও নবাগত ছাত্রছাত্রীরা তাদের প্রথম দিনের ক্যাম্পাস অনুভূতি ব্যক্ত করেন।

ওরিয়েন্টশন অনুষ্ঠানে ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, ইউনিভার্সিটির ফল সেমিস্টারে ভর্তিকৃত প্রায় তিন শতাধিক ছাত্রছাত্রী এই ওরিয়েন্টশন প্রোগ্রামে অংশগ্রহণ করে। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।