সর্বশেষ সংবাদ ::
FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

শেকৃবিতে কৃষি গবেষণায় সমঝোতা চুক্তি স্বাক্ষর

শেকৃবিতে কৃষি গবেষণায় সমঝোতা চুক্তি স্বাক্ষরবাংলাদেশ কৃষিপ্রধান দেশ। বর্তমানে দেশের কৃষিবিদদের গবেষণার ফলে নতুন নতুন কৃষিজ পণ্য উদ্ভাবিত হচ্ছে। ফলে বিশ্ব দরবারে প্রশংসিত হচ্ছে দেশের কৃষিক্ষেত্র।

কৃষি গবেষণা ক্ষেত্রে সহযোগিতার জন্য শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও ইসলামিক রিলিফ বাংলাদেশ-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্যের কনফারেন্স রুমে এই সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

শেকৃবি’র পক্ষে বোটানি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মাহাবুব ইসলাম এবং ইসলামিক রিলিফ বাংলাদেশ-এর পক্ষে কান্ট্রি ডিরেক্টর গোলাম মোতাসিম বিল্লাহ চুক্তিতে স্বাক্ষর করেন। পরে এই সমঝোতা স্মারক উপাচার্যের কাছে হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগ, সাউরেস-এর পরিচালক প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, কৃষি অনুষদের ডিন প্রফেসর মো. রুহুল আমিন, প্রফেসর ড. পরিমল কান্তি বিশ্বাস, সহকারী অধ্যাপক আয়েশা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারক অনুযায়ী শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা ছাদবাগান এবং বিভিন্ন উচ্চ ফলনশীল ও খরা-সহিষ্ণু জাতের শস্য যেমন- ধান, ভুট্টা, আলু অন্যান্য শাক-সবজি ইত্যাদি উদ্ভাবনের জন্য কাজ করবে।