সর্বশেষ সংবাদ ::
FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

বিডিএস ভর্তি পরীক্ষা ১০ নভেম্বর

বিডিএস ভর্তি পরীক্ষা ১০ নভেম্বরআগামী ১০ নভেম্বর হবে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষা। বিডিএস ভর্তি পরীক্ষাকেন্দ্র সংলগ্ন এলাকায় সব ফটোস্ট্যাটের দোকান বন্ধ রাখার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি নির্দেশ দেওয়া হয়েছে।

ঘড়িসহ যেকোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করা যাবে না। পরীক্ষা শুরু হওয়ার ১০ মিনিট পর কোনো পরীক্ষার্থী হলে প্রবেশ করতে পারবে না বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ সচিব ফয়েজ আহম্মেদ।

সভায় জানানো হয়, কঠোর ও নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে প্রশ্নপত্র পরিবহনের ব্যবস্থা করা হয়েছে। তাই ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। গত ১ সেপ্টেম্বর থেকে সব মেডিক্যাল ভর্তি কোচিং বন্ধ করে দেওয়া হয়েছে। প্রশ্নপত্র ফাঁসসহ কোনো ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য অভিভাবক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদসহ ভর্তি পরীক্ষার ওভারসাইট কমিটির সদস্য; ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম পুলিশ কমিশনারের প্রতিনিধি, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এবার বিডিএস কোর্সে ভর্তির জন্য সরকারি ডেন্টাল কলেজে ৫৩২ এবং বেসরকারি ডেন্টাল কলেজে ১ হাজার ৩৮৫ আসনের বিপরীতে ২২ হাজার ৫৩৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর নয়টি কেন্দ্রে পরীক্ষা হবে।