সর্বশেষ সংবাদ ::
FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ”রোল অফ লইয়ার ইন দি এ্যাডমিনিস্ট্রেশন অফ জাসটিস”-শীর্ষক সেমিনার

সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ”রোল অফ লইয়ার ইন দি এ্যাডমিনিস্ট্রেশন অফ জাসটিস”-শীর্ষক সেমিনারসংবিধান দিবস উপলক্ষে সাউথইস্ট বিশ্ববিদ্যালয় আইন ও বিচারবিভাগের উদ্যোগে ”রোল অফ লইয়ার ইন দি এ্যাডমিনিস্ট্রেশন অফ জাসটিস”-শীর্ষক সেমিনার গত ৪ষ্ঠা নভেম্বর ২০১৭ তারিখে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের সেমিনার হল, তেজগাঁও, ঢাকায় অনুষ্ঠিত হয় ।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দীন উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। তিনি বলেন, সারা বিশ্ব জুড়ে আইন পেশা অত্যন্ত সম্মানিত। তিনি আইন বিষয়ের শিক্ষার্থীদের আইন পেশাগত কাজে তাদের কর্মজীবনকে যতার্থ সততার সাথে গড়ে তোলার এবং সত্যের উপর প্রতিষ্ঠিত হওয়ার পরামর্শ দেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজ, সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ট্রাস্ট-এর সম্মানিত সদস্য জনাব এম. কামালউদ্দিন চৌধুরী। তিনি তাঁর ভবিষ্যত পরিকল্পনা ব্যাখ্যা করে বক্তব্য প্রদান করেন। জনাব চৌধুরী সাউথইস্ট বিশ্ববিদ্যালয়কে ২০৩০ সালের মধ্যে আন্তর্জাতিক মান স¤পন্ন শিক্ষা প্রতিষ্ঠানে রূপান্তর করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সংবিধান দিবস উপলেক্ষে উক্ত অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ বার কাউন্সিলের আইন শিক্ষা কমিটির সম্মানিত চেয়ারম্যান এ্যাডভোকেট কাজী মোঃ নাজিবুল্লাহ হিরো। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান।

উক্ত অনুষ্ঠানে আইন ও বিচার বিভাগের সকল শিক্ষক, কর্মকর্তা, প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।