সর্বশেষ সংবাদ ::
FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

আইইউবিএটি’তে স্বাস্থ্য বিষয়ক প্রোগ্রাম এবং মাদকদ্রব্য সম্পর্কিত সেমিনার

আইইউবিএটি’তে স্বাস্থ্য বিষয়ক প্রোগ্রাম এবং মাদকদ্রব্য সম্পর্কিত সেমিনারইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) এর নার্সিং সোসাইটি ঢাকা আহসানিয়া মিশনের সাথে যৌথভাবে স্বাস্থ্য বিষয়ক প্রোগ্রাম এবং মাদকদ্রব্য সম্পর্কিত এক সেমিনার গত মঙ্গলবার, ১৪ই নভেম্বর ২০১৭ ইং তারিখে আয়োজন করে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জনাব মোহাম্মদ জামাল উদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব ও মহাপরিচালক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিভাগ।

স্বাস্থ্য বিষয়ক এই প্রোগ্রামটির উদ্বোধন করেন আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব। অধ্যাপক এম এ জব্বার, রেজিস্ট্রার, প্রধান উপদেষ্টা ড. কারেন লুন, ডাক্তার এ এস মাসুদ, সমন্বয়কারী, কলেজ অব নার্সিং এবং ঢাকা আহসানিয়া মিশনের প্রতিনিধিগন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর সকল অনুষদ সদস্য কাউন্টার পরিদর্শন করেন এবং আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের নার্সিং শিক্ষার্থীদের কাছ থেকে সেবা গ্রহন করেন। একই সময়ে আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও কর্মকর্তা, কর্মচারীরা স্বাস্থ্য পরীক্ষার জন্য তাদের নিবন্ধন শুরু করেন। এই পরিষেবাগুলি দুপুর ২টা পর্যন্ত দেওয়া হয়েছিল। নিবন্ধনের জন্য ৭টি কাউন্টারে রক্তচাপ পরীক্ষা, বডি মাস সূচক, দৃষ্টি পরীক্ষা, পুষ্টিশিক্ষা পরামর্শ, রক্ত শর্করা এবং রক্ত গ্রুপ পরীক্ষা করা হয়। রক্তচাপ এবং ব্লাড গ্রুপের পরীক্ষা ব্যতীত সমস্ত চেক আপ সেবা বিনামূল্যে ছিল। রক্তের শর্করা পরিমাপের খরচ এবং রক্ত গ্রুপের পরীক্ষা ফি ৫০ টাকা যা ক্লায়েন্টের জন্য ঐচ্ছিক ছিল। শেষ পর্যন্ত তারা প্রায় ৩০০ ক্লায়েন্টদের সফলভাবে পরীক্ষা করে দেখেন।

মাদকাশক্তি সম্পর্কিত সেমিনারে মূল বক্তব্য উপস্থাপনা করেন ঢাকা আহসানিয়া মিশনের কর্মকর্তা এবং বিশেষজ্ঞগণ। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের অনুষদের শিক্ষক-শিক্ষিকাগণ এবং ছাত্র-ছাত্রীগণ সক্রিয় অংশগ্রহন করেন।