সর্বশেষ সংবাদ ::
FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

আইইউবিএটি এর কলেজ অব এগ্রিকাচারাল সাইন্সেস এবং বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর

 আইইউবিএটি এর কলেজ অব এগ্রিকাচারাল সাইন্সেস এবং বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষরইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (IUBAT) এর কলেজ অব এগ্রিকাচারাল সাইন্সেস, উত্তরা, ঢাকা এবং বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (BARI), জয়দেবপুর, গাজীপুর এর সাথে সম্প্রতি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (BARI) এর হলরুমে সমঝোতা চুক্তিটি স্বাক্ষরিত হয় । এ সমঝোতা চুক্তি অনুযায়ী পারস্পরিক প্রশিক্ষণ, কৃষিতে ব্যবহারিক কাজ, শিক্ষা, গবেষণা, উন্নয়ন, সেমিনার, কর্মশালা, নির্দেশনা, পরিসেবা, পেশাদার এবং প্রশিক্ষক বিনিময় সম্ভবপর হবে । এ ছাড়াও কৃষিতে BSAg ছাত্র-ছত্রীদের প্রশিক্ষণ, ইন্টার্নশীপ, শিক্ষার্থীদের ব্যবহারিক কাজ সম্পাদন, যৌথ প্রশিক্ষণ এবং তথ্য বিনিময়ের সুবিধাপ্রাপ্ত হবে ।

সমঝোতা চুক্তি পত্রে স্বাক্ষর করেন IUBAT পক্ষে রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ জব্বার ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (BARI) এর ড. পরিতোষ কুমার মালাকার পরিচালক, ট্রেইনিং এন্ড কমউনিকেশন উইং ।

আরও উপস্থিত IUBAT এর কলেজ অব গ্রিকাচারাল সাইন্সেস এর অধ্যাপক ড. এম এ হান্নান, চেয়ারম্যান, অধ্যাপক ড. শহীদুল্লাহ মিয়া, পরিচালক, অধ্যাপক ড. এমদাদুল হক, অধ্যাপক ড. মুজিবুর রহমান খান, অধ্যাপক ড. এম সাইদুর রহমান, সহকারী অধ্যাপক ড. ফারজানা সুলতানা এবং বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (BARI) এর ড. বীরেশ কুমার ঘোস্বামী, পরিচালক, সাপোর্ট সার্ভিস এবং জনাব শোয়েব হাসান, পরিচালক, প্লানিং এন্ড ইভালুয়েশন এবং এছাড়াও বৈজ্ঞানিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।