সর্বশেষ সংবাদ ::
FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

ইবিতে চতুর্থ সমাবর্তন রোববার

ইবিতে চতুর্থ সমাবর্তন রোববারনানা জল্পনা কল্পনা শেষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দীর্ঘ ১৬ বছর পর আগামীকাল রোববার সকাল সাড়ে ১০টা থেকে সমাবর্তন শুরু হবে।

ক্যাম্পস সূত্রে জানা যায়, সমাবর্তনে যোগ দিতে ইতোমধ্যে পোস্ট গ্র্যাজুয়েট ও গ্র্যাজুয়েটরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করছেন। তারা নিজ নিজ বিভাগ থেকে গাউন, হ্যাট, সমাবর্তনের আমন্ত্রণপত্র ও খাবারের টোকেন সংগ্রহ শুরু করেছেন। ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা, বিভাগ, সমাবর্তন প্যান্ডেল, হল, খেলার মাঠ, লেক ও গুরুত্বপূর্ণ মোড়ে চলছে ফটোসেশন।

সমাবর্তনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের আগমন কেন্দ্র করে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় এবং এর পার্শ্ববর্তী এলাকায় সার্বক্ষণিক নজরদারি করছে এনএসআই, এসএসএফ, র‌্যাব, পুলিশ ও সাদা পোশাকের পুলিশের সদস্যরা। ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ বিভিন্ন স্থাপনা ও প্রধান প্রধান সড়কে বসানো হয়েছে ২০টি হাই পাওয়ারের সিসি ক্যামেরা।

সমাবর্তন উপলক্ষে ক্যাম্পাসকে সাজানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, প্রশাসন ভবন, একাডেমিক ভবন, হল, বিভিন্ন স্থাপনা, ডাইনা চত্বর, মুক্ত বাংলা, নব নির্মিত অনেস্টি ফাউন্টেন ফোয়ারাসহ বিভিন্নস্থানে সন্ধ্যার পর বাতি জলছে। বিশ্ববিদ্যালয়ে আচার্য ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ নব নির্মিত শেখ রাসেল হল, মৃত্যুঞ্জয়ী মুজিব, দেশরত্ন শেখ হাসিনা হলের দ্বিতীয় ফেজ ও অনেস্টি ফাউন্টেন ফোয়ারার উদ্বোধন করবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, চতুর্থ সমাবর্তনকে সফল করার লক্ষ্যে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি সার্বক্ষণিক সিসি ক্যামেরার মাধ্যমে নিরাপত্তার তদারকি করা হচ্ছে।

সমাবর্তনে ১৬৩৭ জন স্নাতক, ৭৪৮৮ জন স্নাতকোত্তর, ১৩৭ জন এমফিল ও ১১০ জন পিএইচডি ডিগ্রিধারীদের মূল সনদ দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের স্নাতকোত্তর প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেওয়া হবে। মোট ৮১ জন স্বর্ণপদক গ্রহণ করবেন। এদের মধ্যে ২০ জন সমাবর্তনের সভাপতি ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছ থেকে স্বর্ণপদক নেবেন।