সর্বশেষ সংবাদ ::
FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শিক্ষার ক্ষেত্রেও অর্জিত হয়েছে লিঙ্গসমতা

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শিক্ষার ক্ষেত্রেও অর্জিত হয়েছে লিঙ্গসমতাস্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শিক্ষা ক্ষেত্রেও অর্জিত হয়েছে লিঙ্গসমতা। বর্তমান নারী সমাজের অহংকার নারীর ক্ষমতায়ন।

মঙ্গলবার রাজধানীর লালমাটিয়া মহিলা কলেজে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা, বৃত্তি ও পদক প্রদান এবং নবীনবরণ-২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, বাংলাদেশে নারী ক্ষমতায়নের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারী শিক্ষার প্রসারে বর্তমান সরকারের নারী উপবৃত্তি ও বিনামূল্যে বই বিতরণ কার্যকরী ভূমিকা রেখেছে। সে কারণে বর্তমানে বাংলাদেশ আজ নারী ক্ষমতায়নের রোল মডেল।

তিনি বলেন, জ্ঞান ও প্রযুক্তিনির্ভর বিশ্বে শিক্ষার্থীদের সংযুক্ত হতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে স্বীয় ক্ষেত্রে কৃতিত্ব ও মেধার স্বাক্ষর অব্যাহত রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, বাঙালি জাতির রয়েছে মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের মতো গৌরবোজ্জ্বল ইতিহাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তিনি নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

তিনি বলেন, বর্তমান প্রজন্মই বিশ্বের বুকে বাংলাদেশের মান সমুজ্জ্বল রাখবে।

এ সময় স্পিকার কৃতী শিক্ষার্থীদের মাঝে সনদ, বৃত্তি ও পুরস্কার বিতরণ করেন। তিনি কলেজের ছাত্রীদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন

অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ ড. মো. রফিকুল ইসলাম সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য ও লালমাটিয়া কলেজ পরিচালনা পরিষদের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম এনডিসি, জাতীয় বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার প্রফেসর মো. নোমান উর রশীদ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমান প্রমুখ।