সর্বশেষ সংবাদ ::
FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS Feed

ইবি ভিসির উপর দুর্বৃত্তদের হামলা

ইবি ভিসির উপর দুর্বৃত্তদের হামলাইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী দুর্বৃত্তদের হামলার স্বীকার হয়েছেন। আজ ২৬ জানুয়ারি ভোর রাতে এ হামলার ঘটনা ঘটে।


ঘটনায় প্রকাশ থাকে যে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী ঢাকায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভা শেষে রাত ১০টার দিকে তাঁর অফিসের গাড়িতে করে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা হন। রাত সাড়ে ৩টার দিকে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ বড়দাহ নামক স্থানে এসে পৌছালে সড়কের উপর বড় বড় গাছের গুড়ি ফেলে দুর্বৃত্তরা গাড়ির গতিরোধ করে। আর কোন কিছু বুঝে ওঠার আগেই দুর্বৃত্তরা রামদা ও ডাসা দিয়ে গাড়ির ওপর এলোপাতারি আঘাত করে গাড়ির বাম পাশের গ্লাস দুটি ভেঙ্গে ফেলে এবং ভাইস চ্যান্সেলরকেও আঘাত করে। এসময় গাড়ি চালক ফরহাদ গাড়িটি একটু সামনের দিকে নিয়ে গেলে ভাইস চ্যান্সেলর ও চালক ফরহাদ গাড়ি থেকে নেমে রাস্তার পাশে একটি জঙ্গলে লুকিয়ে থাকে। দুর্বৃত্তরা সেখানেও ধাওয়া করে। পরে সেখান থেকে তাদেরকে খুঁজে বের করে টাকার দাবি করা হয়। এসময় ভাইস চ্যান্সেলর গাড়িতে গিয়ে টাকা দেওয়ার আশ্বাস দিলে দুর্বৃত্তরা ভাইস চ্যান্সেলরকে গাড়ির কাছে নিয়ে যায়। গাড়িতে গিয়ে ভাইস চ্যান্সেলর তাদেরকে বলেন, আমি আমার মানিব্যাগ খুঁজে পাচ্ছিনা, আপনারা আমার ল্যাপটপ নিয়ে যান। কিন্তু তারা ল্যাপটপ নিতে অস্বীকার করে এবং অশালিন ভাষায় গালি-গালাজ করে ভাইস চ্যান্সেলরকে গাড়িতে বসে থাকতে বাধ্য করে। দুর্র্র্র্বৃত্তরা একটু আড়াল হলেই সেই ফাঁকে ভাইস চ্যান্সেলর গাড়ি থেকে নেমে পার্শ্ববর্তী একটি বাড়িতে আশ্রয় নেন। হামলার ঘটনা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানানো হলে প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান তাৎক্ষনিকভাবে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার পুলিশ প্রশাসনের সহযোগিতায় ঘটনাস্থলে উপস্থিত হন এবং ভাইস চ্যান্সেলরকে উদ্ধার করে ক্যাম্পাসে নিয়ে আসেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শৈলকুপা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


এদিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীর উপর দুর্বৃত্তদের হামলার নিন্দা জানিয়ে বার্তা প্রেরণ করেছেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভার:) এস, এম আব্দুল লতিফ। প্রেরিত বার্তায় তাঁরা বলেন, এটি অত্যন্ত দুঃখজনক, নিন্দনীয় ও অনভিপ্রেত ঘটনা। এহেন জঘণ্য হামলার সাথে কারা জড়িত তাদেরকেসহ ইন্ধনদাতাদেরকেও জরুরী ভিত্তিতে খুঁজে বের করা প্রয়োজন। আমরা আশারাখি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবিলম্বে প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়াও ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী’র উপর দুর্বৃত্তদের হামলার নিন্দা জানিয়ে বার্তা প্রেরণ করেছেন, ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর হোসেন, ইংরেজি বিভাগের সভাপতি এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লু, কর্মকর্তা সমিতিসহ বিভিন্ন মহল।