35 C
Bangladesh
Friday, April 16, 2021
No menu items!
Home তথ্যপ্ৰযুক্তি হোয়াটস অ্যাপের শর্ত মানুন, না মানলে আইডি মুছে ফেলুন

হোয়াটস অ্যাপের শর্ত মানুন, না মানলে আইডি মুছে ফেলুন

নিজেদের ‘টার্মস অ্যান্ড কন্ডিশন’ বা শর্তাবলীতে পরিবর্তন আনতে যাচ্ছে ফেসবুক মালিকানাধীন তাৎক্ষণিক বার্তা আদান দেওয়ার প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপ। ব্যবহারকারীরা চাইলে নতুন এসব শর্ত মেনে হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারেন।

আর নাইলে আইডি বা হোয়াটস অ্যাপ একাউন্ট মুছে ফেলতে পারেন।
আগামী বছরের ৮ ফেব্রুয়ারি থেকে ব্যবহারকারীদের জন্য এসব শর্তাবলী কার্যকর করতে যাচ্ছে হোয়াটস অ্যাপ। ওয়াবেটা ইনফো এর বরাত দিয়ে এমনটাই জানিয়েছে ভারত ভিত্তিক প্রযুক্তি বিষয়ক পোর্টাল গ্যাজেটস নাউ ডট কম।

গ্যাজেটস নাউ বলছে, ওয়াবেটা ইনফো হোয়াটস অ্যাপ এর হালনাগাদ করা নতুন শর্তাবলীর কিছু স্ক্রীনশট ইন্টারনেটে শেয়ার করেছে। সেখানে দেখা যাচ্ছে মূলত দুইটি গুরুত্বপূর্ণ বিষয়ে নিজেদের টার্মস অ্যান্ড কন্ডিশনে আপডেট এনেছে হোয়াটস অ্যাপ।

এক, হোয়াটস কীভাবে ব্যবহারকারীদের তথ্য সংরক্ষণ করবে এবং দুই, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান কিভাবে ফেসবুকে তাদের অনলাইন স্টোর ও তাদের হোয়াটস অ্যাপ চ্যাটের তথ্য সংরক্ষণ করবে– এই সংক্রান্ত শর্ত মেনে নিতে হবে ব্যবহারকারীদের।

প্রতিবেদনে আরও বলা হয়, কোনো ব্যবহারকারী সেসব শর্তে রাজি থাকলে সম্মতিসূচক ‘Agree’ অপশনে ক্লিক করে হোয়াটস অ্যাপ ব্যবহার করে যেতে পারেন। আর যদি কেউ রাজি না থাকেন তাহলে তিনি আর হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারবেন না। এক্ষেত্রে ব্যবহারকারী হোয়াটস অ্যাপ সেটিংস অপশনে গিয়ে নিজের আইডি বা একাউন্ট মুছে ফেলতে পারেন।

এখন পর্যন্ত হোয়াটস অ্যাপের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেওয়া না হলেও বিষয়টি ‘সত্য’ বলে প্রতিষ্ঠানটির এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন বলে এক প্রতিবেদনে বলেছে যুক্তরাজ্য ভিত্তিক দ্য ইন্ডিপেন্ডেন্ট।

Most Popular

শীতার্তদের মাঝে শীতবস্ত্র করলো ইন্টার‍্যাক্ট ক্লাব অব মিরপুর

স্টাফ রিপোর্টার: ইন্টার‍্যাক্ট ক্লাব অব মিরপুর এর উদ্যোগে ৯ জানুয়ারি ২০২১ মিরপুর এ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে। এ সময় উপস্থিত ছিলেন...

ইন্টার‌্যাক্ট ক্লাব অব মিরপুরের চাটার্ড ডে উপলক্ষে যুব সেমিনার

স্টাফ রিপোর্টার: ইন্টার‌্যাক্ট ক্লাব অব মিরপুরের ৩য় প্রতিষ্ঠা দিবস উদযাপন উপলক্ষে ২৪ ডিসেম্বর ২০২০ ভার্চয়াল যুব সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।...

বিসিএস আবেদনের সময়সীমা বাড়ানোর অনুরোধ

বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা আগামী বছরের ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানোর অনুরোধ জানিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) কর্তৃপক্ষ। সোমবার (২১ ডিসেম্বর)...

মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ মাগুরায়

মাগুরায় ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২০-২১ এর আওতায় শালিখা উপজেলায় মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণের উদ্বোধন হয়েছে। সোমবার (২১ ডিসেম্বর)...

Recent Comments